কলুর বলদ
- রুদ্র রহমান - ঘাম কেনা হয়না ২৭-০৪-২০২৪

শ্রমিকের ঘামে গড়ে ঠকবাজ
ধনীর দালান, ব্যালকনি,
সুইমিং পুল।

রক্ত চুষে রাক্ষসকূল
ফিচার সাজায় আপনমনে।

ঘাম ঝরে, রক্ত শুঁষে গরীবের,
ধনীরা দুপায়ে সভ্যতা নিয়ে
ডিগবাজী খেলে।

কষ্ট হয়, কষ্ট থামে।

ঘামের মূল্য আগেও ওঠেনি,
এখনতো নেই! ঘর শূণ্য সব
আনাড়ির পেটের কিয়দংশে।

সভ্যতার এ মসনদে প্রতারক
চক্ষুর বেশ, দাম।



শেয়ারবাজারে রগড়ে চড়া মূল্যে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।